Ad Clicks : Ad Views :

এইমাত্র পাওয়াঃ ভারতের প্রতিরক্ষাপ্রধানের স্ত্রী নিহত হয়েছেন হেলিকপ্টার বিধ্বস্তে!

/
/
/

হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে নিহত হয়েছেন ভারতের প্রতিরক্ষা প্রধান ও সাবেক সেনাপ্রধান জেনারেল বিপিন রাওয়াত ও তার স্ত্রীসহ ১৩ জন।হেলিকপ্টারটিতে ১৪ জন ছিলেন। তাদের মধ্যে কেবল একজন জীবিত আছেন।

তাদের বহনকারী হেলিকপ্টারটি (এমআই- ১৭) বুধবার (৮ ডিসেম্বর) স্থানীয় সময় বেলা ১২টা ৪০ মিনিটের দিকে ভারতের দক্ষিণাঞ্চলীয় রাজ্য তামিলনাড়ুর কন্নুরের নীলগীরি দুর্গম পাহাড়ি এলাকায় বিধ্বস্ত হয়।

হেলিকপ্টারটিতে বিপিন রাওয়াত, তার স্ত্রী মধুলিকা রাওয়ত ও দেশটির আরও জ্যেষ্ঠ ৯ জন সামরিক কর্মকর্তাসহ মোট ১৪ জন ছিলেন।

আনন্দবাজারের খবরে বলা হয়েছে, দুর্ঘটনায় বিপিন রাওয়াত মারাত্মক ভাবে দগ্ধ হন।তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। পরে তার মৃত্যুর খবর জানানো হয়।এ দুর্ঘটনার পর প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদির নেতৃত্বে জরুরি বৈঠকের প্রস্তুতি চলছে।

হেলিকপ্টারে ৯ যাত্রী ও ৫ ক্রু ছিলেন। ৯ যাত্রীর একটি তালিকা প্রকাশ করেছে ভারতীয় সংবাদমাধ্যম। তারা হলেন বিপিন রাওয়াত, তার স্ত্রী মাধুলিকা রাওয়াত, ব্রিগেডিয়ার এলএস লিড্ডের, লেফটেন্যান্ট কর্নেল হারজিন্দার সিং, নায়েক গুরসেবক সিং, নায়েক জিতেন্দ্র কুমার, ল্যান্সনায়েক বিবেক কুমার, ল্যান্সনায়েক বি সাই তেজা, হাবিলদার সাত পাল।

জেনারেল বিপিন রাওয়াত ভারতীয় সেনাবাহিনীর একজন সাবেক সেনাপ্রধান (চীফ অব দ্যা আর্মি স্টাফ)। ২৬তম সেনাপ্রধান হিসেবে তিনি ২০১৬ সালের ৩১ ডিসেম্বর জেনারেল দলবীর সিং সোহাগ এর কাছ থেকে সেনাপ্রধানের দায়িত্ব বুঝে নেন। ২০১৯ সালের ৩১ ডিসেম্বর জেনারেল মনোজ মুকুন্দ নরবানের কাছে সেনাপ্রধানের দায়িত্ব হস্তান্তর করেন।এরপর থেকে তিনি দেশটির প্রতিরক্ষা প্রধানের (চিফ অব ডিফেন্স স্টাফ) দায়িত্ব পালন করে আসছিলেন।

  • Facebook
  • Twitter
  • Google+
  • Linkedin
  • Pinterest

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

This div height required for enabling the sticky sidebar