Ad Clicks : Ad Views :

পুতিনকে মোকাবিলা কুমিরের মুখে পা রেখে দর কষাকষির মতো: বরিস জনসন

/
/
/

ছবি সংগ্রহীত
এবার যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন বলেছেন, যুদ্ধ বন্ধ নিয়ে রাশিয়ার সঙ্গে আলোচনা ব্যর্থ হওয়ার সম্ভাবনা রয়েছে। ভারতে আসার জন্য ফ্লাইটে উঠার আগে তিনি সাংবাদিকদের এ কথা বলেন। খবর বিবিসির।

এদিকে যুক্তরাজ্যের প্রধানমন্ত্রীর মতে, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে মোকাবিলা করা আর ‘কুমিরের মুখে আপনার পা থাকা অবস্থায়’ তার সঙ্গে দর কষাকষি— একই কথা।

তিনি বলেন, যদি ইউক্রেনে শক্তিশালী অবস্থান অর্জন করতে পারেন তবেই পুতিন আলোচনার দিকে তাকাবেন। সতর্ক করে দিয়ে জনসন বলেন, শক্তিশালী অবস্থান অর্জন করলে পুতিন হয়তো কিয়েভে নতুন করে হামলা চালানোর নির্দেশ দিতে পারেন।

জনসন ভেবেছিলেন, ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি ক্রিমিয়া নিয়ে কথা বলবেন— যে অঞ্চল রাশিয়া ২০১৪ সালে দখল করে নেয়। তিনি বলেন, তবে যাই হোক, ইউক্রেনকে ছাড়া ইউক্রেনের বিষয়ে কোনো সিদ্ধান্ত নেওয়া উচিত হবে না।

এর আগে গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে হামলা শুরু করে রাশিয়া। এর পর কিছুদিন পরই মস্কো লক্ষ্য পরিবর্তনের কথা জানায়। এখন ইউক্রেনের পূর্বাঞ্চলে হামলা জোরদার করেছে রুশ সেনারা। এর মধ্যে কিয়েভসহ আশপাশের এলাকা থেকে সেনা প্রত্যাহার করে নিয়েছে মস্কো।

  • Facebook
  • Twitter
  • Google+
  • Linkedin
  • Pinterest

Leave a Comment

Your email address will not be published.

This div height required for enabling the sticky sidebar