সিলেটে পৌঁছেই অনুশীলনে সাকিব

ছবি সংগ্রহীত
এদিন সকাল সাড়ে ৮টায় সিলেট ওসমানি বিমানবন্দরে পা রাখেন তিনি। এরপর টিম হোটেলে যোগ দিয়ে সতীর্থদের সঙ্গে আসেন সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে দলীয় অনুশীলন সেশনে।

ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শেষ করার কয়েক ঘণ্টা পরই দুবাইয়ে উড়ে গিয়েছিলেন সাকিব আল হাসান। হত্যার মামলার পলাতক এক আসামির একটি স্বর্ণের দোকান উদ্বোধন করতে যাওয়া নিয়ে তখন থেকেই চলছে নানা সমালোচনা। তবে দেশে ফিরে শুক্রবার সকালে সিলেট পৌঁছেই দলের সঙ্গে অনুশীলনে যোগ দিলেন এই তারকা অলরাউন্ডার।

দুবাই থেকে আগের রাতেই ঢাকায় ফেরেন বাংলাদেশ দলের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব। এদিন সকাল সাড়ে ৮টায় সিলেট ওসমানি বিমানবন্দরে পা রাখেন তিনি। এরপর টিম হোটেলে যোগ দিয়ে সতীর্থদের সঙ্গে আসেন সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে দলীয় অনুশীলন সেশনে। উদ্দেশ্য আয়ারল্যান্ডের বিপক্ষে আগামীকাল থেকে শুরু হতে যাওয়া তিন ম্যাচের ওয়ানডে সিরিজে মাঠে নামার আগে নিজেকে ঝালিয়ে নেওয়া।

সাকিবের দলের সঙ্গে যোগ দেওয়ার দিনে মূল আলোচনা দুবাইয়ের সেই স্বর্ণের দোকান উদ্বোধন করা নিয়ে। গত বুধবার রবিউল ইসলাম ওরফে আরাভ খানের মালিকানাধীন আরাভ জুয়েলার্স উদ্বোধন করেন তিনি। গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার আশুটিয়া গ্রামের মতিউর রহমান মোল্লার ছেলে রবিউল ওরফে আরাভ একজন পুলিশ কর্মকর্তা হত্যা মামলার পলাতক আসামি।

এই আসামি আপন, সোহাগ ও হৃদয় নামেও পরিচিত বলে জানিয়েছে ডিবির এক সূত্র। ২০১৮ সালের ৭ জুলাই রাজধানীর বনানীর একটি ফ্ল্যাটে পুলিশের বিশেষ শাখার তৎকালীন পরিদর্শক মামুন এমরান খানকে হত্যা করে ভারতে পালিয়ে যান সেই রবিউল ওরফে আরাভ।

এদিন বাংলাদেশ দলের অনুশীলন শুরু হয় সকাল ১০টায়। শুরুতে কোচ চন্ডিকা হাথুরুসিংহে মাঠে প্রবেশ করেন মোবাইল ফোনে কথা বলতে বলতে। এরপর একে একে তাকে অনুসরণ করেন বাকি খেলোয়াড়রা। সাকিব ঢোকেন একটু পরই। ঢুকেই সোজা চলে যান উইকেট দেখতে।

অনুশীলনে দলের সবাই ফুটবল খেলার প্রস্তুতি নিচ্ছিলেন। ৩৫ বছর বয়সী সাকিবও যোগ দেন তাদের সঙ্গে। ফুটবল খেলা শেষ হতেই হাথুরুসিংহের সঙ্গে উইকেট দেখতে যান অধিনায়ক তামিম ইকবাল ও অভিজ্ঞ ব্যাটার মুশফিকুর রহিম। একটু পর সেখানে সাকিবকেও ডেকে নেন তামিম। বেশ কিছুক্ষণ আলোচনা করতে দেখা যায় তাদেরকে।

এরপর পশ্চিম প্রান্তের নেটে বোলিং অনুশীলনে যোগ দেন বাঁহাতি সাকিব। নেটে তখন ব্যাটিং করছিলেন লিটন কুমার দাস। তার বিপরীতে হাত ঘোরান ওয়ানডেতে বাংলাদেশের একমাত্র বোলার হিসেবে ৩০০ উইকেটের মালিক সাকিব। বোলিং অনুশীলন শেষে অল্প কিছুক্ষণ দাঁড়িয়ে সতীর্থদের ব্যাটিং দেখার পাশাপাশি ফিল্ডিং কোচ শেন ম্যাকডারমটের সঙ্গে কথা বলেন তিনি। এরপর নেটে ব্যাটিং করে অনুশীলন শেষ করেন সাকিব

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top