ইমরান খানের বি’রুদ্ধে গ্রে’প্তারি পরোয়ানা জারি

ছবি সংগ্রহীত
ইসলামাবাদের একটি দায়রা আদালত পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআই প্রধান ইমরান খানের বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে। মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) দেশটি একাধিক সংবাদমাধ্যমের প্রতিবেদনে এ তথ্য প্রকাশ করা হয়েছে। প্রতিবেদনে বলা হয়, তোশাখানা মামলার শুনানিতে টানা অনুপস্থিতির কারণে এই গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে।

আদালতের এই আদেশের কয়েক ঘণ্টা আগেই নিষিদ্ধ তহবিল এবং সন্ত্রাসবাদ সংক্রান্ত মামলায় জামিন পেয়েছিলেন ইমরান। মঙ্গলবার ইমরান খানকে ইসলামাবাদের তিনটি আদালতে চারটি ভিন্ন মামলায় ব্যক্তিগতভাবে হাজির হওয়ার কথা ছিল। আদালত ভি’ন্ন হওয়ায় ইমরান খানের আইনজীবী তোশাখানা মামলায় মঙ্গলবারের শুনানির হাজিরা থেকে সাবেক প্রধানমন্ত্রীর অব্যাহতি চান।

তবে সরকারের পক্ষের আইনজীবী এর বিরোধিতা করে জানান, কোনো আসামি একই দিন কয়টি আদালতে হাজিরা দেবে তা আদালতের বিবেচ্য বিষয় নয়। এর পরিপ্রেক্ষিতে ইমরানের আইনজীবী জানান, তার মক্কেলকে সময় দেওয়া হলে, অন্যান্য মামলার হাজিরা শেষে তিনি আবারও এই আদালতে হাজিরার জন্য আসবেন।

ইমরানের আইনজীবীর অনুরোধে, অতিরিক্ত দায়রা জজ জাফর ইকবাল শুনানির কার্যক্রমে কয়েক ঘণ্টার জন্য বিরতি দেন।কয়েক ঘণ্টা পর পুনরায় শুনানি শুরু হয় অতিরিক্ত দায়রা আদালতে। ওই সময় বিচারক ইমরানের বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top