বু’বলীর সঙ্গে রো’মান্স: মাহফুজ আহমেদ বলছেন, প্রেমিকার মতো

ছবি সংগ্রহীত
লম্বা সময় বিরতি নিয়ে ফের পর্দায় ফিরে এলেন মাহফুজ আহমেদ। বহুল আলোচিত নায়িকা শবনম বুবলীকে নিয়ে শেষ করলেন সিনেমা ‘প্রহেলিকা’র কাজ । অপেক্ষা মুক্তির। চয়নিকা চৌধুরীর পরিচালনায় রোমান্টিক নায়ক-নায়িকার অবতারে রীতিমতো চমকে দিলেন মাহফুজ-বুবলী। সোমবার (২৮ ফেব্রুয়ারি) সন্ধ্যায় ইউটিউব চ্যানেলে উন্মুক্ত হলো সিনেমাটির প্রথম গান ‘মেঘের নৌকা’।

যা’তে দেখা গেল, সিলেট, ছেঁড়াদ্বীপ ও সেন্টমার্টিনের নৈসর্গিক স্থানে প্রেমের সুতোয় বাঁধা পড়লেন মাহফুজ-বুবলী। একে অপরের চোখে চো’খ রেখে ঠোঁট মেলালেন এই বলে-মেঘের নৌকা তুমি/ তোমায় ওড়াবো আকাশে/ সাগরের শঙ্খ তুমি/ তো’মায় বাজাবো বা’তাসে…। আসিফ ইকবালের কথায় গানটির সুর-সংগীত করেছেন ইমরান মাহমুদুল। আর তাতে ইমরানের সঙ্গে কণ্ঠ দিলেন কোনাল।

গা’নটি নিয়ে বেশ আশাবাদী, খানিক ভয়ে ভয়েও আছেন নায়ক মাহফুজ আহমেদ। কারণ সিনেমায় এমন অবয়বে খুব বেশি দেখা মেলেনি এই অ’ভিনেতার। তিনি বললেন, মানুষ প্রথম দেখায় নাকি প্রেমে পড়ে। আর আমি প্রেমে পড়লাম গান শুনে! এই গা’নটি শোনার পর থেকে আমি প্রেমে ডুবে আছি। সেটা থেকে বের হতে পার’ছি না। এটা আমার কাছে শুধু গান নয়, প্রেমিকার মতো।
আসিফ ইকবাল লি’খেছেন অসাধারণ এক গীতিকবিতা। আর তাতে ইমরান-কোনাল তাদের জীবনের সব প্রেম ঢেলে দিয়েছেন। নি’র্মাতা চয়নিকা চৌধুরী এই কথা-সুরের প্রেমকে পর্দায় হৃদয়স্পর্শী করে তু!লেছেন। আমি সবার প্রতি কৃতজ্ঞ। এখন ভয়ে ভয়ে অপেক্ষায় আছি দর্শক-শ্রোতাদের প্রতিক্রিয়া শোনার।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top